হঠাত্‍ কোন এক গোধূলীর বৈরী বরষায়,
কলিংবেলের আওয়াজে ঘুম ভাঙবে তোমার,
বিরক্তি আর ক্লান্তি নিয়ে
অপরিপক্ক ঘুমে চোখ কচলাতে কচলাতে
দরজা খুলে দেখবে আমি ঠাঁই দাড়িয়ে ।
আচমকা অবাক হয়ে ঐ ঠোঁটে ফুঁটবে হাসি,
দুহাত বাড়িয়ে ভিখারির মত বলবো,
ভালবাসি ভালবাসি ।