আমি ভালবেসেছি কোন এক সন্ধ্যায়
হয়তো চাইনি সমুদ্রের অচেনা মাছের মত
প্রণয়ের বিশাল জালে বন্দি হতে ।
আমি পারিনি নিজেকে সামলাতে
তোমার আগুন্তুক অনুভূতি অলস করে দিতো
যেন নেশায় বেসামাল কোন নষ্ট যুবক
অগোছালো ক্লান্ত দেহের অঙ্গ প্রত্যাঙ্গ ।
তবুও ঠেলেঠুলে চেয়েছি ঢের
নিভৃতে যতনে রাখতে তোমায়
হেরেগেছি বারবার প্রণয়ের জালে
সে জালের কিযে বর্বরতা
সেখানে ভাষাহীন নির্মমতা
ভের হতে যতই চেষ্টা করি
ততই পাওয়ার নেশা আরো আটকিয়ে পেলে ।
ক্ষতি কি আজন্ম বন্দি থাকি এভাবেই
তোমার গভির সমুদ্রে প্রণয়ের জালে ।