তুমি নিয়ন আলোর জোছনা দেখিয়েছো
রাতের গভিরতায় অন্ধকারে আলো
দেখিয়েছো ভালবেসে পাশে থেকে ।
ব্যার্থতায় শুনিয়েছো আশার গান
প্রতিক্ষা শিখিয়েছো সময় গুনে
দিন শেষে একা থাকাতো শিখিয়ে গেলে না
শ্রাবণের ক্ষত সন্ধ্যার হিংস্রতা রুখতে
দিলেনা কোন শর্ত কিংবা উপায় ।
দূরে রেখেছো ভালবেসে
দূরেই থাকি ক্ষতি নেই,
শূন্যতার মুহূর্ত যখন সামনে আসে
না চাইতে তবে কেন একলা কাঁদো?