মানবতার বানী আজ
আছে নব্বই এ বন্দি
আমিও এবার খুনি হবো
করে ট্রাইবুনালে সন্ধি ।
লুকিয়ে থেকে অগোচরে
মারবো যারে খুশি
ভয় তো নেই, তাতে কি?
পড়বে নাতো ফাঁসি ।
সাধু বেশে যারে তারে
দিবো ধর্মের দোহাই
এই দুনিয়ায় কে খুনি
চেনার উপায় নাই ।
আরতো মাত্র বছর কয়েক
বিচার হবে আমার
জেলে থেকে মাংস পোলাও
দিবে আমায় সরকার ।
কে আমায় করবে টা কি?
যাচ্ছে এমন দিনতো
খুন করেছি কি হয়েছে?
আমি এখন বৃদ্ধ ।