এমন একটা পৃথিবী কি দিবে আমায় !
যেখানে নিমিষেই ভালবাসার বেঁচাকেনা হয়,
দুঃখের দামে অথবা জলের দামে ।
দুঃখের অভাব নেই জমে আছে যত চাই
তাতে ঢের ভালবাসা কেনা যাবে ।
যেখানে জমে থাকে প্রেমের পরশ
চাইলেই গায়ে মেখে নিবো,
মুখে লেগে থাকবে আবেগের স্বাদ ।
নইলে এক গ্লাস অন্ধকার দিও !
অমৃত ভেবে খেয়ে নিবো,
চলে যাবো না ফেরার দেশে,
হবো নিখোঁজ অন্য কোন মানুষ,
অন্য কোন কোলাহল বিহীন জগতে ।