তুমি ভ্রান্তির মোহে পড়েছো
আশ্রয় নিয়েছো ভুল অচেনা ঠিকানায়
যেখানে নেই তোমার ইচ্ছের দাম
নেই ভাল লাগার কোন প্রর্কীণ বাসনা ।
অথচ কি অবাক এ বিমুখ পৃথিবিতে,
যেখানে তোমার জন্য অজস্র ভালবাসা জমা,
অভিমানের নেকামি আপেক্ষিত দরজায়,
হাত বাড়ালেই মুক্তি মিলবে তোমার,
ভুলে ভরতি জীবন দেখো,
তা দেখো না ।
একবার শুধু একটিবার চোখ মেলে দেখো,
কেউ তোমার জন্য আশার হাত বাড়িয়ে,
প্রতিক্ষার প্রহর গুনে অনিমেষে ভালবেসে ।