শুধু তোমার জন্য নিজেকে পরিবর্তন করতে চাই
অথচ বারবার ব্যার্থ হই ।
কচুপাতার উপর যেমন কয়েক ফোঁটা পানি রাখলে
নিমিষেই পড়ে যায় না ভিজেই ।
আমিও বোধ হয় তেমনি ।
ঠেলেঠুলে যতই ভাল থাকতে চাই
থাকার চেষ্টা করি, হয়না হয়ে উঠেনা ।
তবুও তোমার জন্য আমি ভাল থাকতে চাই,
ধূসর স্মৃতির কাছে দুঃখ ভুলা শিখেগেছি ।  
কবর দিয়েছি কিছু অপূর্ণতাকে,
বাকিটা কোন অদ্ভুত জোছনার নিয়ন আলোতে
ভাসিয়ে দিবো, উড়িয়ে দিবো ।


মনের বিতৃষ্ণার অতৃপ্তি যখন বায়না ধরে
আমি পাশ কেটে হেঁটে যাই ।
ভুলে যাই আমার কিছু ইচ্ছে ছিলো ।
যে ইচ্ছেগুলো প্রতিনিয়ত আমাকে গিলছে হতাশার
প্রত্যেক বৈরী রাতে ।
দেওয়ালের ওপাশে শুনি প্রতিচ্ছবির করুণ কান্না ।
আমি যেন তখন শ্রবণ শক্তি হারিয়েছি ।
সবই আছে ঠিকঠাক তবুও কি যেন নেই ।
সবই দেখি আবার দেখি না কিছুই ।
সবই বুঝি আবার.....


স্বপ্নের দিঘি কাণায় কাণায় পূর্ণ,
চোখ মেলে দেখি নেই কিছুই,
হাত খালি বুক খালি সবই শূন্য..!