আমার সম্মুখে আলোর পৃথিবী
পিছনে সেই তোমার প্রতিচ্ছবি
ঢেকে রাখে অন্ধকার যত
মাঝখানে আমি দুলছি যেন দোলনায় ।
রঙিন খামে আঠায় বন্দি
আগুন্তক ঠিকানার চিঠি দেখি
তাতে তোমার পরশ ছিলো
নিজ হাতের অনুভূতি ছিলো ।
ক্লান্ত শরীরে উত্‍সুক চোখে
মেঘলা আকাশে জানালা দিয়ে বৃষ্টি দেখি
তোমায় দেখিনা ।
ঝরে পড়া কদমে পচন ধরেছে
গ্রাণ নেই গন্দ আছে
আবছা আলোতে যত দূর চোখ যায়
পরিচিত সেই ঠিকানা দেখি
তোমায় দেখিনা ।