ইচ্ছে করে কোন এক প্রজ্জ্বলিত চাঁদনী রাতে,
পাগলীটা এসে দুহাত চেপে ধরে বলুক,
'চলো জোছনার নিয়ন আলোতে
খালি পায়ে হেঁটে আসি'


আর আমি পড়ার টেবিলে মনযোগি বালকের মত,
পড়তে থাকি সাবালিকার চোখের ভাষা ।


ইচ্ছে করে কোন মায়াবী সন্ধ্যায়
পাগলীটা ভালবাসার কমান্ডারের মত
আচমকা এসে হুকুম করুক,


'ঐ একলা বসে ঝিমাও কেন?
চলো রিক্সায় ঘুরতে যাই'


রিক্সায় উঠে বদঅভ্যাসের জন্য বকা দিক,
হাত ধরে রাখুক পরম নির্ভরতায়,
সল্প সময়ে অভিমানে রাগ করুক,


যাওয়ার সময় আবার বলুক,
'কাল যদি বৃষ্টি হয় চলে আসবে,
এক সাথে ভিজবো'