সুমন আজো দিল খোলা আগের মতই,
মামুনের চাকরি নিয়ে টেনশন যতই ।
ফখরুলের পড়াশুনা কবিত্ব ভাবনা,
দেশ নিয়ে চিন্তা সেটাও কমনা ।


তৌফিক বিবিএতে ফাইনাল ইয়ার,
সাফল্য সম্মুখে ঠেকায় কে আর?
বাপ্পী, ইব্রাহীমে খুলেছে সিএসসিএ,
সাগরো সেখানে আছে,
করেছে নাকি বিয়ে ।


রিমুটা আগের মত পটায় নারী,
কাউছার দক্ষিনে বানায় বাড়ি ।
রিনি আজো আগের মত স্ট্যাইলে,
ফেস ওয়াস করবে ঠিকি রোজ সকালে ।
শাওন এখন ডুভাইয়ের মস্ত হোটেলে,
সিমান্তও যাবে নাকি সুযোগ পেলে ।
মহসিন এখন ছোটদের পড়ায়,
আরেক মহসিন থাকে মালশিয়ায় ।


তুহিনের রাজনিতীতে বেজায় নাম,
পিননও তার সাথে কুড়ায় সুনাম ।
নিপুন নাকি ভাল একটি চাকরি খুঁজে,
রিংকুও দিবে কোফ সুযোগ বুঝে ।


এমধাদ বরাবরি গাড় তার তেড়া,
উচিত কথা বলে দিবে, ঠেকায় কেঠা?
রিমন এখনো আছে কোচিং সেন্টারে,
খাইরুল পড়াশুনা করছে জোরে ।
ইলিয়াছ এখন বাবার ব্যাবসা দেখে,
সৌরোভ করেছে বিয়ে চাইতো যাকে ।
দুই ফোরকান এখনো এক সাথে থাকে,
বড় লোক হবে তারা, স্বপ্ন আঁকে ।
রিগানটা আগের মত আছে নিয়ে নেশা,
রাজিব ভিড়িও করে যেটা তার পেশা ।


মিরাজটার জমে আছে চাপা কিছু কষ্ট,
দূর থেকে দেখে, বুঝা যায় স্পষ্ট ।
ফাহিমটা হারিয়ে গেলো কোথায় যেন,
সাদ্দামও নেই, কি জানি কেন ।


দিনের শেষে একলা
যখন শূন্যতা খাই,
বন্ধু তোদের মনে পড়ে
কোথায়ও কেউ নাই ।