আমার নিজের কেনা এক টুকরো আকাশ চাই,
সে আকাশে পাখিদের উড়া উড়ি থাকবে,
উড়ো জাহাজ উড়বে না,
মেঘেদের লুকোচুরি খেলা থাকবে,
মন খারাপের ছায়া থাকবে না,
থাকবে না কারখানার বিষাক্ত দোয়া...


থাকবে একটি বড় বিলবোর্ড,
একান্ত আমার নিজস্ব ভালবাসার বিজ্ঞাপন...
সে বিলবোর্ডের এক পাশে
বড় বড় অক্ষরে লিখা থাকবে,


'ভালবাসি ভালবাসি'


আর অন্য পাশে থাকবে
প্রেয়সীর সদ্য ঘুম ভাঙা মায়াবি মুখ ।


আমি মেঘের পিঠে ছড়ে ক্লান্ত শরীরে
উন্মুক্ত ব্যকুল হয়ে তাকিয়ে থাকবো
সেই বিলবোর্ডের একটুকরো আকাশে ।