শুধুই ভালবাসি, তোমাকে তোমাকেই ভালবাসি,
বারবার ভালবাসি, পেয়ে ভালবাসি, হারিয়ে ভালবাসি,
অজস্র বার ভালবাসি, ভালবাসি, ভালবাসি,
কতটুকু ভালবাসি সে কথা আমার বিধাতা জানে ।


দিনের শুরুতে যখন অগোছালো অলস মস্তিষ্কে
চোখ কচলাই
ঠিক তখন থেকে শুরু ভালবাসা ।
তখন থেকেই তোমার মায়াভরা মুখ চোখে ভাসে ।


কল্পনার বৃষ্টিতে কতবার ভিজেছি তোমার সাথে,
সমুদ্র স্নানে হারিয়ে গেছি দুজন ঢেউএ ঢেউএ ।


জোছনার আলোতে তোমাকে পাশে বসিয়ে
কত শুনিয়েছি জীবনানন্দ, সুনীল কিংবা র্নিমুলানন্দ ।
স্বপ্নের পথে হেটেছি আদিগন্ত বারবার ।
ভালবেসেছি বাসছি আজন্ম জন্মান্তর ।


ভালবাসার জন্য আমি শূন্যতাকে করেছি আপন ।
আগত দিনের কথা ভেবে
একাকীত্বের সাথে গড়েছি বন্ধুত্ব ।
তোমাকে রেখেছি ভিষণ কষ্টে তাই কষ্টে আছি ।


ভয় কি তুমিতো বলেছিলে
'দুঃখের পরে সুখ আসে'
তাই ভালবেসে সুখের অপেক্ষায় র্নিঘুম জেগে ।


তোমার পরিচ্ছন্ন ভালবাসার জমিনে
মার্জিত ফসলের
পাশে
আমি তুচ্ছ এক আগাছা ।
সে আগাছায় জল ঢেলে ফুটিয়েছো অর্কিড।


চারিদিক অন্ধকার, নিরব নিস্তব্ধ এ শহরে
পাশে থাকে না কেউ, কিছুই
তখন তোমার ভালবাসা থাকে পরম নির্ভরতায়
শক্তি যোগায় এই ক্লান্ত প্রাণে ।


পাপ ভরা জীবনে এই একটাই পূণ্য
তোমাকে ভালবেসে ভালবেসেছি ।