প্রিয়তমা,
তোমার বাসার কলিংবেলের আওয়াজ শুনতে পাও
পূর্ণ চাদের আহ্লাদী জোছনা আলোতে
সমুদ্রের গর্জনের সাথে তালমিলিয়ে -
'ভালবাসি ভালবাসি'
আমার গর্জন কী তোমার কানে যা নাহ?


প্রিয়তমা,
আমার কোন দোষ নেই সত্যিই-
বড় বড় অক্ষরে আজ বিকেলেই
তোমার নাম লিখে রেখেছি সমুদ্রের মাঝে
দুষ্ট ঢেউ এসে মুছে দিয়েছে
আর বলেছে
'আজ না হয় নিয়ে গেলাম
কাল আবার দিয়ে যাবো'


প্রিয়তমা,
রাগ করো না প্লিজ !
এখানে হরেক রকমের মেয়েরা
আমার চোখ এডিয়ে যেতে পারেনি
দুষ্ট চোখ ঠিকিই চলে যায় অচেনা রমনির দিকে
তাদের দেখি
যদি হঠাত্‍ তোমার দেখা পেয়ে যাই !


প্রিয়তমা,
আচ্ছা বলতো আমার কেন
হিংসায় অহরহ জ্বলছে আপন প্রাণ?
কেন অসংখ্য প্রেমিক যুগল আমার সামনে আসে?
যুগল বন্দি প্রেমিক প্রেমিকার প্রেমময় নেকামো দেখি,
আমার অস্পর্শী সে তোমাকে দেখিনা ।