মন খারাপের রোষানলে সহস্র জনম পুড়ছে ভিতর
বাহিরে যেটুকু আছে তা কেবলি লোক দেখানো
অনুভূতির চাদরে ডাকা যতসব গিলে খাওয়া প্রত্যাশা ।


নিজেকে উলটিয়ে পালটিয়ে গোছানোর চেষ্টায় ব্যার্থ
অন্ধ চোখে রঙিন চশমা পড়ে পৃথিবী দেখে ভন্ড
প্রেমিক যুগলের হৃদে ক্ষত চিহ্ন শুকায়নি আজো
মৃত যোদ্ধার রক্তমাখা শার্টে ছড়ায় ভিষণ র্দুগন্ধ ।


আমার ভিতরের আমি'টিকে গলা টিপে হত্যা কেরেছে আমি
যেটুকু বাকি ছিলো সেটুকু নিয়মিত জ্বলছে নিকোটিনে
শরীর হারাচ্ছে প্রতিদিন নিজ দেহের পরিচয়
কর্মস্থানে বসছেনা মন কিছুতেই
সকল ভাল লাগায় ধরেছে ঘূণ-


এতটুকু আমি যতটুকু আমার ছিলোনা আগে ।