ইচ্ছে করে যদিরে ভাই
যাবে সাত সমুদ্র পার,
রহিস কাকুর গ্রামের বাড়ি
যাবেনা খবরদার  !


দেখা হলে তার সাথে
শুনাবে গান সত্যি,
বুঝবেরে ভাই যদি যাও
তাতে তোমার কী ক্ষতি?


রহিম কাকুর গান গুলো
জানিনা কোন দেশী,
শুনলে পরে হাসির চেয়ে
কান্না আসবে বেশি ।


একবার যদি পায় তোমায়
তার হাতের কাছে,
শুনতে হবে গান তার
নইলে খবর আছে ।


গানগুলো সব উলট পালট
নেইযে কোন মানে,
তবুও তোমায় শুনতে হবে
সকলে তাই জানে ।


আমরা সবাই দেখলে পালাই
রহিস কাকুর ছায়া,
তার উঠনে আছে জমা
অদৃশ্য এক মায়া ।


হারিয়ে গেল একদিন
রহিম কাকুর একতারা,
পাগল হয়ে খুঁজতে থাকে
হলো দিশেহারা ।


হঠাত্‍ একটি একতারা
রাস্তায় কুড়ে পেল,
গলা ছেড়ে গাইতে গাইতে
তার উঠনেই গেল ।


সবাই এবার একসাথে
মুগ্ধ হলো গানে,
রহিস কাকুর কন্ঠ এবার
সুখ তুলেছে প্রাণে ।