হাইকোর্টে মানবতা বিরোধী মামলা করেছি
ভালবেসে আমাকে দূরে রেখে মানবতা লজ্ঞন করেছ
মামলা ওয়ারেন্ট হবার আগে চলে এসো
নয়তো রায় ঘোষনার আগে চলো সংলাপে বসি ।


আন্দোলনের চাপে জানি হার মানবে -
আমাকে যতটা ভিতূ ভেবেছিলে আসলে তা নয়
মনকে যতটা নীরব ভেবেছিলে আসলে অতটা নয়,
ভালবাসা আদায়ের যুদ্ধে তোমার সামনে স্লোগান দিবোই ।


এক এক করে চুষে খাবো তোমার যতসব লজ্জা -
এখনো সময় আছে প্রিয়তমা
ভালবাসার নিবন্ধন বাতিল হবার আগে
আসো আরেকবার সংলাপে বসি
সরাসরি না হোক মুঠোফোনে কঠিন আলোচনা করি
কয়েক ঘন্টা সময় হবেনা তোমার জানি
তবে আমাদের সংলাপও ৩৭ মিনিটেই হোক ।


গনমাধ্যম কর্মীরা সময় কাটায় অলসতায়
খবরের খোঁজে ছুটছে দিনমান হরহামেসা
হরতাল - খুন - ককটেল প্রতিহিংসার দাওয়া পালটা দাওয়া
এমন পুরাতন খবর সংগ্রহে তারা ক্লান্ত
আরেকবার আসো প্রিয়তমা সংলাপে বসি
কাছে থাকার অযুহাতে কঠিন আলোচনা করি
ব্যতিক্রমী তাজা একটি নতুন খবর তৈরী হোক ।