তোমাকে ভালবাসি বলে
পাখিদের ডাকে ঘুম ভাঙে ভোরের,
তোমাকে ভালবাসি বলে
বিকেল সন্ধ্যার সাজে রঙিন হয় গোধূলী
ঘাসপড়িং ফিরে যায় আপন ঠিকানায়,
তোমাকে ভালবাসি তাই
সার্টের বোতামে খুঁজি তোমার চুল ।


আমার হাতঘড়ির হুকে
তোমার আচল আটকে যাক,
তোমাকে ভালবাসি বলে
বেঁচে আছি আজো,
জীবন বেঁচে থাক  ।।