শুনেছি ক্রোধের ক্লান্তি গন্ডির মধ্যে,
অথচ হৃদের ক্ষতচিহ্ন নিমিষেই
সাময়িক পূর্ণতায় হাওয়ায় মিলিয়ে যায়,
পূর্বকথিত বিচিত্র প্রেমালাপের তেষ্টায় ।
বিতৃষ্ণনার পৃথিবীতে অনর্থক কষ্ট পুজি
আর কত?
আগত স্বপ্নে যাপিত হয়ে
সুখময় দিনের প্রয়াসই যথার্থ ।
প্রকৃতির নিয়মে যা হবার তাইতো হবে ।