প্রেমের আগুন জ্বালিয়ে দাও  প্রিয়
ভালবেসে আমি ছাঁই হবো,
দেহ হারিয়ে যাবে জানি
এইতো এখানে হৃদয়, খুঁজে নিও
তাতে খানিকটা জল দিও ।


ভালবাসার প্রতিযোগিতার মঞ্চ নেই
প্রেমিক যুগলে হয়না হিংসা - প্রতিহিংসা
ভালবাসা প্রমাণের নেই কোন প্লাটর্ফম
প্রেমের অংকে প্রয়োজন নেই বিজগনিতের সুত্র;
পেট্রোল বোমা মেরে জ্বালানো যায়না প্রেমিকের মন-
প্রেমিক ললনার প্রেমে জ্বলে আজীবন ।


তোমাকে ভালবাসি বহুবার বলেছি
একহাজার টাকার নোটে লিখে বাজারে ছেড়েছি
পাঁচশ জিবী হার্ডডিস্ক ফুল করেছি ভালবাসার ফাইলে
তবু নিশ্চয় কমতি আছে বলায় ।


খোপার চুল খুলে আকাশ তলে এসো
'ভালবাসবো


হে সাবালিকা ! প্রেমের আগুন জ্বালিয়ে দাও -
আমি ছাঁই হবো ।