আরো একবার মরতে চাই  অনলে
জ্বলে দেহ জোছনার আলোয়
কয়েক বছর মরেছি
আরো পাঁচশত বছর  মরবো ।
আমার জন্ম হয়েছিল অযথা
জন্মেছিলাম পাথরকে বুকে রাখতে
সেই থেকে এখনো মরছি
জীবন্ত প্রাণে হিসেব ছাড়া মরছি
শুনেছি জীবন মানে মুক্তি
তারপরো জন্মে মরেছি
অজন্ম অর্থ খুঁজেছি মিথ্যে বাঁচার ।


তোর কাছে কোনটা দামি?
পাহাড় নাকি ভূমি?
আমার কাছে কষ্ট থাক
এমনি করে জীবন যাক ।