আরো বিশ বছর পর !
আমার মোবাইলে তোমার পুরনো ছবি দেখে
আতকে উঠবে
আমার দীর্ঘশ্বাঃসে উড়বে তোমার লোম
হিন্দী সিরিয়ালের মত রোমান্স না হোক
ছলনা করে হলেও ঐ চোখে দু ফোঁটা জল চাই ।


হাই হেল থ্রিকোয়াটার পেন্ট
থুতির নিচে দাড়ি হাতে চুড়ি
বাপের টাকায় কেনা রঙিন গাড়ি
হালি হালি মেয়ে বন্ধু আমার নেই,
দেহ নামে খাঁচা আছে
সে খাঁচায় বন্দি পাখির মত হৃদয়
তাতে আনলিমিটেড হার্ডডিস্ক হাহাকার ।


আরো বিশ বছর পরে দেখবে
জ্বালিয়েছ তুমি, জ্বলছি আমি,
কবিরা এমনি ! জ্বালিয়ে জ্বলে ।