একবার এসেছিল শ্রাবণের শিশির
তোমার ব্রাউন কালারের ঝরে পড়া কয়টি চুল
আর কাজল চোখের দু-ফোটা জল নিয়ে ।


যখন বুঝেছি বুক পকেটে নোট দরকার
তখন সার্টের বোতাম ছিড়ে পড়েছিল রাস্তায়
অন্তমিল ছিলোনা কবিতার শেষের দু'লাইনে
বুক পকেট একটাই; বুকের ডান পাশে ।


জমে থাকা এসএমএস নামে ইলেক্ট্রনিক স্মৃতির পাহাড়ে
হঠাত্‍ ডু-মেরে খুঁজতে গেলে হারানো দিন,
দম আটকাবে এটা স্বাভাবিক
দক্ষিনের প্রেমে উত্তর যতটা  অস্বাভাবিক ।
রাত্রি আর নীরবতা মিলে অস্থির সময়
পৃথিবীর বুকে ঘড়ির কাটা দ্রুত প্রস্থান
জমে থাকে ভালোবাসা স্মৃতির এপিটাফ,
বাকি সময় বিলবোর্ডে আঁকা প্রেম -
চোখটাই নদী, আর সব কবিতার দাড়ি কমা ।


ভালোবাসা সেতো সতেজ  জীবন এক
যেনো- নাগরিক কোলাহলে সিআরবি'র সবুজ ।