আজ সকালে খবরের কাগজ দেখেছ?
লাল শিরোনামে প্রেমের খবর ছিলো প্রথম পাতায়
কে জানে এমন একটি খবরে গুম হবে তুমি
প্রতিবাদে ভেঙে যাবে কাচের আয়না
কে জানে এমন খবরে তালা বন্দ করে রাখবে,
তোমার বেরসিক বাবা ।


সহজ কঠিন শব্দ মিশিয়ে কিযে এক দুঃসাহসের পরিচয়
অবাক হয়েছো জানি ।
এমন শিরোনাম দেখে হেসেছো, বকা খেয়েছো,
আর সহ্য করেছো অসভ্য প্রেমিকের পাগলামি ।


ডাক দিলেই ছুটে এসো প্রিয়,
আধঘুমে কিংবা চুলায় অর্ধেক সিদ্ধ ভাত রেখে
অথবা শাড়ির আচলে সেপটিপিন না লাগিয়ে,
হারিআপ হারিআপ আসতে বলিনি কখনো,
কলবেলে চাপ দিলেই আস্তে আস্তে এসো ।


ধীরে ধীরেই এসো !
নয়তো প্রেসে টাকা ডেলে আর হকারকে চা - বিড়ি খাইয়ে,
শুধু তোমার বাসার জন্য এক কপি তৈরি হবে ।


সাবধান সাবালিকা !
অসভ্য প্রেমিকরা বড্ড পাজি ।


সাবধান বালিকা
- জেবাউল নকিব
০২|০৫|১৪ ইং