--------------------------------------------------


তুমি একমুঠো নতুন তুমি দাও
আমি পুরো খাতা ভ'রে দেবো নতুন কবিতায়।


তুমি একবুক নতুন বুক দাও
আমি পুরো বুক ভ'রে দেবো নতুন শ্বাস-প্রশ্বাসের কবিতায়।


তুমি একতুলি নতুন রঙ দাও
আমি পুরো ক্যানভাস ভ'রে দেবো নতুন ছবির কবিতায়।


তুমি একলাটাই নতুন সুতা দাও
আমি পুরো আকাশ ভ'রে দেবো নতুন ঘুড়ির কবিতায়।


তুমি একচাঁদ নতুন জোছনা দাও
আমি পুরো আকাশ ভ'রে দেবো নতুন জোছনার কবিতায়।


তুমি একরশ্মি নতুন রোদ দাও
আমি পুরো বাতাস ভ'রে দেবো নতুন সূর্যের কবিতায়।


তুমি এককলি নতুন সুর দাও
আমি পুরো পৃথিবী ভ'রে দেবো নতুন সুরের কবিতায়।


তুমি একহাত নতুন হাত দাও
আমি পুরো ত্রিকোণ ভ'রে দেবো নতুন নতুন কবিতায়।
--------------------------------------------------