একদিন আমাকে তুমি প্রশ্ন করেছিলে -
আমাকে একটা প্রেমপত্র দিবা ।
আমি,তোমাকে ?
আমি কিছু সময় চুপ থেকে তোমাকে আবার প্রশ্ন করি ।
আমি তোমাকে প্রেমপত্র লিখবো ?
মৃদু স্বরে তোমার উওর-
হ্যা ।
আমি সত্যি সেদিন খুবই অবাক হয়েছিলাম তোমার এমন কথায় ।
যেদিন তুমি আমায় এসব কথা বলেছিলে ,সেদিন এর কথা কি তোমার মনে পড়ে ?সেই বৃষ্টি ভেজা বিকেল বেলা আর তোমার পরনে নীল শাড়ি ।আর আমার কাছে যখন তুমি এলে,তখন তোমাকে দেখে বলেছিলাম-
এই বর্ষায় তোমাকে খুব কাছে পেতে মন চায় ।
বর্ষা এসে গেছে ?বিস্ময় ভরা চোঁখে তুমি আমার কাছে জানতে চাইলে ।
আমি তোমার কথা শুনে একটু হেসে বললাম-
তোমার নীল শাড়ি আর বৃষ্টি ভেজা তোমার মুখ সব আমার জন্য আর এর জন্যই এখন বর্ষা ।
এসব আলাপে আর প্রেমপত্র এর কথা মনে রইলো না কারো ।
এখন তুমি আমি দু’জনেই অনেক দুরে থাকি ।সময়ের প্রয়োজনেই দু’জন আলাদা থাকি ।এখন বার বার মনে হয় একটা প্রেমপত্র না হয় লিখেই ফেলি ,শুধু তোমার জন্য ।।


উৎসর্গ-আমার ভালোবাসার মানুষটিকে,তুমি যেখানেই থাক ভালো থেক,অনেক ভালো ।