বৃষ্টি থেমে গেছে কিছু সময় আগে,
পিচের রাস্তাটাও ভিজে চুপসে আছে।
বৃষ্টি থেমে গেছে যদিও,তবে আকাশটা এখনো মেঘাছন্ন। রেইনট্রি গাছ গুলো থেকে এখনো টুপটাপ পানি ঝরিয়ে যাচ্ছে।
কি আস্তে, নিঃশব্দে সন্ধ্যাটা নেমে এলো আমার ছোট্ট ঘরের জানালাটার বাইরে,
এমনি দিনের শেষ আলোর মত নিঃশব্দে ধীরে চলে যেতে হবে।
যাওয়াটাই কি তবে শেষ কথা,বসন্তে তোমার জন্মদিনে আর কি ফেরা হবে না?


দীর্ঘশ্বাস ফেলে বাম চোখের কোণে জমা অশ্রু মুছলাম বাম হাত দিয়ে। ইদানীং প্রায়ই এইসব কাজগুলো করা হয়ে থাকে ,
তুমি একাই আসো, আবার একাই চলে যাও, মাঝে মাঝে অস্থির হয় উঠি, তোমার চলে যাওয়া আর ভালো লাগে না ।


আজকাল আচমকাই বুকটা হু হু করে ওঠে। ঝলমলে রোদেলা শুনশান দুপুরে, কিংবা দুপুর আর বিকেলের সন্ধিক্ষণে তোমার কথা ভেবে ভেবে ।
যখন অফিসে বা একাকি বাসায়, অথবা আজকের এই সন্ধ্যাটার মতো কোন একাকী সময়ে তোমার কথা ভেবে মনের ভিতর একটা ডাহুক ডেকে ওঠে,
আর তখনই অফিসের কোন কাজে মন বসে না ভাবনাগুলো আসে, যেগুলো আগে কখনো ভাবেনি , অন্ততঃ তোমার সাথে আবার দেখা হবে ।।