মনটা ভালো না থাকলে আগে ঐ দিকটায় চলে যাওয়া হতো ।
ভীষন অসহ্য হয়ে ওঠা জীবন থেকে পালাতে পালাতে শ্রান্ত-অবসন্ন হয়ে একসময় এখানটাতে এসেই ঠাঁই হতো ।
নীল জ্বলরাশির উপচে পড়া ঢেউয়ের তালে তালে নেচে ওঠা সমুদ্রের বুকে চোখ দুটো বন্ধ করে চিৎকার করে বলে উঠতাম-
এই শোন !আজ আমার মন ভালো নেই একটুকু ও ।
খুব নির্জনে,নিভৃতে বিড় বিড় করে হলদে নীলাভ সন্ধ্যাকাশের পাড় ঘেঁষে ডুবে যাওয়া সূর্যটাকে বলতাম আমাকেও সঙ্গে করে নিয়ে যেতে ।
জীবন থেকে পালিয়ে যেতে বড্ড ইচ্ছে করছে এখন ।এক মুঠো সময় দেবে কেউ ?
আমার সময় গুলো বড় একঘেয়ে হয়ে গেছে