কে যেন অভিমানী সুরে আমাকে বলল,
আজকে আমার জন্মদিন ।
আমাকে কি কোথাও খাওয়াতে নিয়ে যাবে না ?
আর আমার গিফট কই ?
আমি ফিরে তাকিয়ে অবাক, পূর্না !
আমি চুপ করে অবাক দৃষ্টিতে ওর দিকে তাকিয়ে থাকলাম ।
বলে কি মেয়ে !
পূর্না বলল,অবাক হবার কি আছে ?
নিজের গার্লফ্রেন্ডকে কি কোথাও নিয়ে যেতে পার না ?
আমি পুরো অবাক । পূর্না আমার হাত ধরে টেনে নিয়ে চলল ।
আমি চিন্তা করতে লাগলাম-
প্রেম বড় অদ্ভুত । আর আমাদেরটা আরো বেশি অদ্ভুত প্রেম ।