মেঘ বালিকা-
একটা দিন তোমার সাথে কাটাবো ভাবছি ,সম্ভব হবে কিনা জানি না ।
যদিও পৃথিবীতে অসম্ভব বলে কিছু নেই,হয়তো কোন একদিন হয়ে যেতেও পারে ।
আমরা বাস করি অসম্ভবের মাঝেই। মাঝে মধ্যে দু একটা ঘটনাকে আমরা সম্ভব করে ফেলি।
ভালোবাসা বিষয়টাও তো অসম্ভব একটা ব্যাপার।
তাই না ?
তা না হলে একেক জনের কাছে ভালোবাসার একেক রকম মানে হবে কেন?
তোমার মত ভালোবাসা বুঝি না। বুঝিনা বলেই হয়তো আমি তোমার মত ভালোবাসতে  পারছি না ।
তবে কি জান ?
আমি মাঝে মধ্যেই তোমাকে নিয়ে ভাবি। কেন যে ভাবি তাই এখন পর্যন্ত বুঝতে পারছি না ।
এই না বুঝতে পারাটাই কি ভালোবাসা?
আমি জানি না।
অনেক কিছুই জানতে হয় না,আমার ও এখন আর কিছু জানতে ইচ্ছা করছে না ।
কিছু বিষয় রহস্য হিসেবে থাক না। হয়ত এই ভালোবাসার রহস্যও একদিন আবিষ্কার হয়ে যাবে। তখন হয়তো বুঝতে পারবা এর নামই ভালোবাসা? আমি কি করব জানো? সেই আবিষ্কারের ধারেকাছেও থাকবো না। থাকুক না কিছু রহস্য।
কোন এক রাতে নদীর পাড়ে বসে  সেই রহস্যকে আর তোমাকে সাথে করেই জোছনা দেখবো। জোছনা যে আমার বেশি ভালো লাগে ।।


৩ আগষ্ট ২০১৩
ঢাকা,বাংলাদেশ