আজ কাল দুয়ার খুলে দিনের আলো দেখতে ইচ্ছে হয় না ,
শেষ বিকেলের নিস্তেজ সূর্যের মিষ্টি আলো গায়ে মেখে বারান্দায় দাঁড়াতেও মন চায় না ,
মন চায় না জ্যোৎস্না রাতে স্বপ্নিল জগতে হারিয়ে গুন গুনিয়ে গান গাইঁতে ।
এখন মধ্য রাতে বৃষ্টি হলে আমার কাঁদতে ইচ্ছা করে,আর তোমাকে ভীষন মনে পড়ে ।
মনে পড়ে?
আমি বলে ছিলাম,একদিন তোমাকে নিয়ে বৃষ্টিতে ভিজবো ,তাও রাতের বেলা ।
শুনে তুমি হেসেছিলে ।
আমি কিন্তু সেই কথা আজো ভুলিনি ।
আচ্ছা,ফাল্গুনের উষ্ন হাওয়া আমাকে ছুঁয়ে গেলে পুরোনো সুখ স্মৃতিগুলো মনে পড়ে না কেন?
বলতে পার,কেন সবকিছু থাকা সও্বেয় আজ নিজেকে এতোটা নিঃস্ব মনে হয়?
আচ্ছা,তুমি কি কখনো আমার চোঁখে অভিমানে ছল ছল করে উঠা জ্বল দেখেছ?
কখনো টের পেয়েছ,আমার অপলক দৃষ্টিতে তোমার দিকে তাকিয়ে থাকা?
কখনো কি অনুভব করেছ তোমার কপালের ছোট্র কালো টিপটা কার জন্য?
কখনো কি মনে হয়না এসব ।যদি তুমি এতো কিছু বুঝতে,তাহলে আমার এলোমেলো জগৎটাকে  আরো বেশি এলোমেলো করে দিয়ে এতো দূরে চলে যেতে পারতে না ।
পারতে না এতোদিন কথা না বলে থাকতে ।
তবুও তোমায় ভালোবাসি ।