কোন অভিযোগ নেই,
শুধু এই বিদায় বেলা কিছু অভিমান রেখে গেলাম
রেখে গেলাম বুকের মাঝে জমানো কিছু কষ্টের নীল বেদনা ।
কোন এক নির্জন রাতে যদি ঘুম ভেঙেই মনে পড়ে যায় আমাকে,
আর আমার কথা মনে করে মনের অগোচরে ভিজে যায় তোমার বালিশের কোনা,
তবে আমাকে তুমি দোষ দিও না ।।