আজ হতে হাজার বছর পরে
কোন এক শরৎ রাত্রিতে
বৃষ্টির গন্ধ মাখা দমকা ঝড়ে
তুমি কী রবে সেই নিষ্কলঙ্ক চাহনিতে?


আজ হতে হাজার বছর পরে
কোন এক শরৎ রাত্রিতে
বজ্রের আলোরা যখন খেলা করে
চাইবে কি আবার হারিয়ে যেতে?


আজ হতে হাজার বছর পরে
কোন এক শরৎ রাত্রিতে
মেঘহীন আকাশে ছোট্ট তারার সাথে
বলবে কি কথা আপন ভেবে?