যেদিন তোমার হাইহিলের তলায়,
নষ্ট হলো লাল গোলাপটি,
সেইদিন জীবন্ত সমাধি হলো,
আমার একরাশ তাজা স্বপ্নের ।


তোমার তপ্ত কথার উত্তাপে,
আমার চোখ থেকে ঝরে পড়া অশ্রু,
বরই পাতার গরম জল হয়ে,
শেষ স্নান করিয়ে দিল আমার মৃত হৃদয়টিকে ।


তোমার ছলনার কফিনে মুড়ে,
আমার হৃদয়টিকে সমাধিস্ত করে গেলে,
চির অন্ধকারে _____
এ যেন মৃত্যুর আগে মৃত্যুর স্বাদ ।



১৬ই  ডিসেম্বর  ২০০৯ইং                     নয়ন