স্বপ্ন যদি ছোঁয়া যেত
দেখতাম তোমায় ছুঁয়ে,
এক হয়ে ভেসে যেতাম
আমি তুমি দু'য়ে ।


স্বপ্নের যদি থাকতো ডানা
কেউ করতে পারতো না মানা,
তোমায় নিয়ে উড়ে যেতাম
আকাশ হতো শেষ সীমানা ।


স্বপ্ন যদি ঘুড়ি হতো
নাটাই থাকতো আমার হাতে,
তবে কি তুমি পারতে বলো
আমায় থেকে দুরে থাকতে ?


স্বপ্ন কেন স্বপ্নই শুধু রয়,
স্বপ্ন কখনো সত্যি কেন নয় ।


স্বপ্ন যদি সত্যিই হবে না
তবে স্বপ্নের মাঝে কেন আসা-যাওয়া,
বাস্তবে তোমায় পাবোনা জানি
স্বপ্নে তোমায় তবুওতো যায় পাওয়া ।