ফেব্রুয়ারী মহান ভাষা আন্দোলনের মাস,
মার্চে এল মহান স্বাধীনতার আভাস,
মাঝখানে নয়মাস ধরে,
রক্তক্ষয়ী যুদ্ধ করে,
ডিসেম্বরে পেলাম মহান বিজয়ের উল্লাস ।


                         (লিমেরিক)


১৪/১২/২০১৩ ইং                                   নয়ন


             সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা । আমার এই কবিতাটি তাঁদেরকে উৎসর্গ করলাম,যাঁদের প্রাণের বিনিময়ে আজকের এই বিজয় অর্জিত হয়েছে । খোদার কাছে তাঁদের বিদেহী আত্মার মুক্তি প্রার্থনা করছি ।