দেশে-বিদেশে হাজার কবি!
তাঁদের মাঝে আমি
অতি সাধারণ ক্ষুদ্র কবি
নইকো নামীদামি।


হাজার কবির হাজার কথা!
আমার কথা অল্প;
মাঝে মাঝে লিখি কবিতা,
লিখতে নারি গল্প।


অল্প কথায় ছন্দে ছড়ায়
লিখি জীবন গাঁথা;
লিখি সদাই ভিন্ন ধারায়,
লিখি না আমি যা তা।


কাব্য কথায় জ্ঞানের আলো
ছড়াই সবার মাঝে;
যা মানুষের লাগে ভালো,
লাগে অনেক কাজে।


এভাবেই তো হাজার কবি
হাজার কথা লিখে,
যাদের জ্ঞানের পরশে তারা
কত না কিছুই শিখে।