কি দিয়ে হ্দয় কিনে নেব
আমার অর্থ বিত্ত মানও নেই
ভালবাসার দামও নেই
কি দিয়ে হদয় কিনে নেব..][


মনের  চেয়ে কি হীরারি দাম জীবন কি  তাহলে
শুধু সাদা খাম.
আমার মন ছারা  আর
কিছু নেই
কি দিয়ে হদয় কিনে নেব..][


হদয় জানলা  দিয়েছি খুলে
দোক্ষিণা হাওয়া  হয়ে
যদি আসো ভুলে.
আমার খোলা জনালা  ছারা কিছু নেই
কি দিয়ে হদয় কিনে নেব..][

     -----নুর নাকীব ম্ন্ডল.               ...........Nur Nakib Mondal.