5.কষ্টরে তুই কষ্ট বারাও
বারাও মনের জ্বালা
কষ্টরে তুই ফুল হয়ে যা
আমি গাঁথী মালা ।।


কত দুখের পাতা পরি গোপনে গোপনে
নতুন দুঃখের পান্ডলিপী
রচি হারার স্বরণে
কত লেখি ব্যথার ভাষা
সুখ যে ছলাকলা
কষ্টরে তূই ফুল হয়ে যা
আমি গাঁথী মালা ।।


ওরে নদী পানি নেবে
নেরে চোখের জল
তোর বুকে ঢেউ খেলে
মোর হদয় যে অচল
এ বুকের ভিতর গভীর করে
কাটি কষ্টের নালা
কষ্টরে তুই ফুল হয়ে যা
আমি গাঁথী মালা ।।
01750 17 53 57.