10.নিরবে নয়ন কাঁদে
বুকেতে ব্যথার পাথর
কষ্টের কাহিনী এমন
জীবনে পায়নি আদার ।।


মরু চোখে চাহনিতে
শুধু হাহাকার
কত আগে জল শুকিছে
আসে না আষার
অপেক্ষা অনেক সময়
পায় না কদর ।।


পাওয়ার আশা পথে পথে
পায়ে পায়ে ক্ষয়
এই বুঝি মিলবে মানুষ
দেখি কী যে হয়
ওরে পোরা কপাল
কাল পাপে বেঁধেছে বাসর ।।