দেখে যাই অদেখার যোজন সমুদ্রবাড়ি...
অনন্ত বালির নীচে তুমুল জগতচোখ!
যে চোখ কখনও নজরে আসেনি আগে
আজ সে জ্বেলেছে এষণার তৃষ্ণার্ত রূপোলি!
দেখতে-দেখতে হৃদিভর্তি অদেখার মেঘ..
মেঘের গহন প্রেম।
শিখাময় শিকড় চারিয়ে জ্বলে সেই  প্রেম।
যেন প্রথম দেখার সেই মনোটোনাস স্বপ্নের দেশ...
সে আমার বঙ্গোপসাগরময় উদাস বাংলা।
সে আমার সপ্নদ্রষ্টা পিতার জখম.. প্রিয় বাংলাদেশ।
২২ চৈত্র ১৪১৬। ঢাকা।