আজ আপনাদের একটা অন্যরকম কবিতা বলি।
কবিতার নাম হৃদি। হৃদিভর্তি অমল জলের বাড়ি।
বাড়ির এপারে ঢেউ হেসে গেলে
ওপারের পার এলেবেলে।
যেদিন হাসেনা ঢেউ আসে পাতালের গরম তরল
এপার ওপার একাকার ভাঙা কবিতার জল...
না পারার হাহাকার পড়ন্ত বালির নীচে খোঁজে ঘর...
ছাতহীনাদের কান্নার আগুনে পুড়ে যায় অমলের জ্বলন্ত খবর।
এ যদি কবিতা না হয়
এ যদি না হয় ভাঙনের লয়
তাহলে বলুন অযথাই কবিতার পানে
দিনরাত্রি পুড়িয়ে বাড়াবাড়ির কি মানে!