শব্দাকাশে যেদিন প্রথম লিখলাম জ দিয়ে জীবনলিপি...
হ্যাঁ সত্য বলছি সেদিন থেকেই আমি জিজীবিষাপ্রেমী।
জানি রোজই হারাচ্ছি বটে আয়ু থেকে খসে পড়া
প্রিয়-অপ্রিয় মুহুর্তমালা...তবুও তারই তরে পুনরায় খড়কুটো ধরা।
জানি পুনর্জন্ম চেয়েও পাবোনা।
পাবোনা মনোটোনাস গানের ধারণা..
তবুও অনন্ত বেদনার মতো রোজের পুরাণ থেকে
শব্দাকাশে জ কে যোগ করছি.. যদি সে হৃত লিপিকারে নেয় ডেকে!
যদি সে পাঠায় জ্যান্ত মেঘ
আমি তারে জয়োচ্ছ্বাসে বানাবো বিবেক!
তারপরে অনায়াসে হবো ধুলি
তারপরে বাতাসের নেবো পদধুলি।