বসে আছি শতমূলে...
শত সুখবেদনার পাতা থুলে...
যেন জগতপূরাণ বাজে পরাণের ভাঁজে!
যেন রোজের পূরাণ ভুলে ছুটে যাই মাতৃধারাপাতে!


যেন সে আমার প্রথম গান অমল-অশেষ!
যেন সে আমার স্বপ্নভর্তি ধাত্রী বাংলাদেশ!


৯ মে ২০১০
ঢাকা, বাংলাদেশ।
------------------------------------------------
* মাতৃদিবস-এর দিন এ আমার ধাত্রী মা কে নিবেদিত পঙক্তি মালা..*
-------------------------------------------------