আমার বাড়ি ধারে হয়েছে বৃষ্টি
কি যে ভালও লাগছে
বাতাসে ঢৈউ খেলছে গাছ গুলো
বৃষ্টিতে ঝরছে পাতা গুলো


বৃষ্টির ফুটাই ফুটাই  
যেনও এক জোঁকার দিয়ে
তাল মিলে যাছে
মনকে করেছে এক উদাসীন


বৃষ্টির ফুটাই পুকুরে পানি ঝীলমীল করে
বৃষ্টিতে পাখি গুলো ভিজছে
মুষল ধারে হছে বৃষ্টি
কি যে ভালও লাগছে