বাংলা কবিতা ডট কমের উদ্দোগে এবার অনেক অনেক দিন পর আবার সাহিত্য সভার আয়োজনে পশ্চিমবঙ্গের কবিগণ। স্থান - দীঘার সমুদ্র সৈকত।  দীঘার অবিরাম ঢেউ আর কবিগণের মিলনে বাংলা কবিতা ডটকমের সাহিত্য সভা উৎসব পালন ১৪আগষ্ট রবিবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। সাহিত্য সভার সূচি কেমন হবে তা নির্ভর করবে কবি বন্ধুদের পূর্ব সম্মতি দানে। অনুষ্ঠান অনুষ্ঠিত হবে দীঘার সমুদ্র উপকূলবর্তী কোন এক হোটেলের হল ঘরে (১২০টি বসার সীট)। তবে উক্ত অনুষ্ঠানে যোগদানের জন্য আগের দিন অর্থাৎ ১৩ আগষ্ট শনিবার এসে উপস্থিত হওয়া। এরজন্য দরকার হোটেলের ঘর / হলঘর বুকিং।  সেই কাজটির সহযোগিতায় স্হানীয় কবি বিশ্বজিৎ শাসমল এগিয়ে আসতে আগ্রহী। অনুষ্ঠানের পরিকল্পনায় এগিয়ে আসতে আগ্রহী কবিগণ বিভূতি দাস ও বিকাশ দাস মহাশয়।


যারা যারা আসতে আগ্রহী আছেন, তারা মন্তব্যের ঘরে জানান এবং পরে তাদের সদস্য চাঁদা নির্দিষ্ট e-mail & A/c No. - এ পাঠাবেন অবশ্যই ২০ জুন ২০২২ এর মধ্যে।  এবং  Members Subscription fund transfer করার পর তার screen shot / deposit slip  অবশ্যই নিদিষ্ট mail address এ পাঠিয়ে দিতে হবে - ২০ জুনের মধ্যেই।


অর্থাৎ আগামী ১৪ ই আগস্ট রবিবার ২০২২ বাংলা কবিতা ডটকমের (পশ্চিমবঙ্গ, ভারত) পরিচালনায় সৈকত শহর দীঘায় একটি কবিতা উৎসবের আয়োজন করার প্রস্তাব রাখা হচ্ছে। এই উপলক্ষে ইচ্ছুক সদস্য/সদস্যাগণ পরিবার সহ/একাকী যোগদান করার আহ্বান জানানো হচ্ছে।  প্রস্তাবিত এই অনুষ্ঠান যেহেতু সকাল ১০টা থেকে শুরু হবে, সে কারণে সকল সদস্য/সদস্যা গন ১৩ই আগস্ট ২০২২ শনিবার সন্ধ্যা পর্যন্ত পৌঁছাবেন ধরে নিয়ে আনুমানিক খরচের হিসাব পেশ করা হোল।    


উৎসবের স্থান : পুরনো দীঘার নিকট পঞ্চায়েত পরিচালিত সুসজ্জিত রিসর্ট (লারিকা গেস্ট হাউস/ নির্মিয়মান জ্ঞগন্নাথ) মন্দিরের পাশে।  


১। ১৩ এবং ১৪ই আগস্ট ঘরভাড়া( দুই জন একত্রে/স্বপরিবার) - ২০০০/- টাকা।(বাতানুকুল নয়)      
২। ১৩ এবং ১৪ই আগস্ট ডরমিটরি বেড ভাড়া ( প্রতিজন) - ৩০০/- টাকা( বাতানুকুল নয়)      
৩। ১৪ ই আগস্ট রবিবার সকালের জলখাবার সহ দুপুরের খাবার – ৩০০/- টাকা প্রতিজন    
৪। অনুষ্ঠান বাবদ অনুদান (প্রতি সদস্য/সদস্যা) – ১০০০/- টাকা। (পরিবার নয়)    


ঘরভাড়া + খাওয়া + অনুদান
দুই দিনের খরচ  - ২০০০ + ৬০০ + ১০০০ টাকা = ৩৬০০ টাকা প্রতি পরিবার পিছু( দুই জনের পরিবার)। যদি পরিবারে তিন জন হয় তবে  ৩০০ টাকা বাড়বে। ( ঘর এটাচ বাথরুম সহ )।  


দুই দিনের খরচ  - ২০০০ + ৬০০ + ২০০০ টাকা = ৪৬০০ টাকা প্রতি  দুই জন সদস্য/সদস্যার জন্য।  ( ঘর এটাচ বাথরুম সহ )  


দুই দিনের খরচ - ৬০০ + ৩০০ + ১০০০ টাকা =১৯০০ টাকা প্রতি জন সদস্য/সদস্যার জন্য।      
( ডরমিটরি এবং কমন বাথরুম সহ)  


বিঃদ্র:   নূন্যতম ২৫ জন সদস্য উপস্থিত থাকবেন ধরে এই হিসাব করা হোল। যদি সদস্য সংখ্যা  কম/বেশী হয় সেক্ষেত্রে অনুষ্ঠান বাবদ খরচের পরিবর্তন হতে পারে।  
আগামী এক সপ্তাহের মধ্যে ইচ্ছুক সদস্য/সদস্যা গণের  মতামত পেলে অনুষ্ঠানের ব্যবস্থা করা হবে। যেহেতু ঐ সময়ে পরপর তিনদিন ( ১৩/১৪/১৫) অফিস ছুটি, সে কারণে অবিলম্বে বুকিঙের  প্রয়োজন।


অনুষ্ঠানে কবিরা তাদের গ্রন্থ প্রকাশও করতে পারবেন সামান্য অনুদান দিয়ে।


* সবার  ID Proof  এর ফোটো কপি অবশ্যই আনবেন।


সমগ্র অনুষ্ঠানের তত্ত্বাবধানে আমি কবিদের সাথেই আছি।


যোগাযোগ:-
7980594629 বিভূতি দাস
9614233238 বিশ্বজিৎ শাসমল
6202042152 বিকাশ দাস
7003877516 সৌমেন বন্দ্যোপাধ্যায়