যারা আমার কবিতা না পড়েই—
কবি বলে ডাকে,
তাদেরকে আমি অভিশাপ দিলাম।
তারা সে অভিশাপের ভয়ে কবিতা পড়ুক,
তারা কবিকে চিনুক, তারা জানুক
কবিতা লিখলেই কবি হওয়া যায় না।


কবিতা হচ্ছে একটি মানুষকে—
আলোর পথে আনা, তাকে জানিয়ে দেয়া
অন্ধকার পথের পরেই আলোর মিছিল,
সে মিছিলে হেঁটে যেতে পারবে তুমিও।


কবির একটি ছন্দের মাঝেই আছে—
লক্ষ মানুষের আনন্দ।
একটি কবিতাই পারে বদলিয়ে দিতে—
মানুষের জীবন,
বদলিয়ে দিতে পারে একটি সমাজ,
বদলিয়ে দিতে পারে এই পৃথিবীকে।


আপনারা কবিতা পড়ুন, কবিতা বুঝুন
কবিতার মাঝেই আছে বেঁচে থাকার পথ।
একটি ভালো কবিতাই—
একটি জীবন, একটি সমাজ, একটি দেশ।