তোমার প্রেম নিয়ে কতশত কবিতা লিখলাম,
তোমাকে নিয়ে একটি কবিতাও লিখতে পারলাম না।
লিখা হলো না তোমাকে নিয়ে একটি কবিতা।
অথচ,
তোমাকে নিয়ে একটি কবিতা লিখতে পারলে
কতশত কবিতা আমার আর লিখা হতো না
আর প্রয়োজন হতো না কবিতা লিখার,
তখন কেউ আর কবি বলে ডাকতো না আমায়।
যদি তোমাকে নিয়ে লিখা হতো একটি কবিতা,
হতাম না আর তখন কবি
হয়তো সেদিন হতাম আমি তোমার ছবি
তোমার হৃদয়ের ছবি,
যে ছবি তোমার রংতুলিতে আঁকা
লাল নীল রঙে—
তোমার ভালোবাসায় ঢাকা।