কবিদের কোনো বন্ধু থাকতে নেই,
কবিদের বন্ধু হলে কবিতার সাথে বিচ্ছেদ ঘটে।
আর বন্ধুর সাথে বিচ্ছেদ হলে
কবিতার সাথে বাসা বাঁধে।


-২


কবির সঙ্গে ঘর বাঁধলে
কবিকে পালার দায়িত্ব নিতে হবে,
আর কবির প্রেমিকা হলে
সে তোমাকে কবিতা শোনাবে।
কারণ কবির বুকে থাকে প্রেম বা কবিতা
কিন্তু পকেটে টাকা থাকে না।