ভুরি ভুরি লেখা দিয়ে
ভরে গেছে পৃথিবী,
এখন আমরা সবাই
কবি অকবি!
কেউ তেলাতেলির কবি
কেউ দলাদলির কবি,
কেউ আবার মিথ্যা পায়ে ফেলে
সত্য লেখাটাই তুলি।
সত্য বলা কবিটাই
খায় বেশি গালি,
অপরাধ না করেও
হয় অপরাধী!
জেল হয়, ঘর ছাড়া হয়
সমাজ তাকে নিয়ে করে নিন্দা
এইভাবেই কবি জন্মায়
আর কিছু অকবি করে ধান্দা।
জন্মাই ছিল অতীতে
জন্মাইছে বর্তমানে
জন্মাইবে ভবিষ্যতে
কবি অকবি সর্বকালেই থাকে,
আপনারা যোগ্য কবিকে
যোগ্যস্থনে বসান
জানান তাকে সম্মান
কবিতার বিজয়
মানবতার জয়
সত্য লেখা কবিই মহান।