ছন্দে ছন্দে লিখেছে
প্রশংসিত মোহাম্মদী ফুল,
কবি নজরুল আশেকে রাসূল।
হৃদয় ছিলো তাঁর
মোহাম্মদী প্রেমে ব্যাকুল,
কবি নজরুল আশেকে রাসূল।
আযানের ধ্বনি শুনিতে কানে
মোহাম্মদী প্রেমে-
হযরত বেলাল হইতো বিভোর,
কবি নজরুল ছিলো অবিকল।
আযানের ধ্বনি শুনিয়া কানে
বলিলো করিও দাফন-
মোরে মসজিদ প্রাঙ্গণে,
কবি নজরুল আশেকে রাসূল।
যুদ্ধের মাঠে সাহাবাগণ
করেছে যুদ্ধ তলোয়ার নিয়ে হাতে,
এজিদের বিরুদ্ধে!
কবি নজরুল
করেছে যুদ্ধ কাগজ কলমে,
কবি নজরুল আশেকে রাসূল।
কবি নজরুল মোহাম্মদী প্রেমে
লিখেছে হাজারো কবিতা,
তুলে ধরেছে কারবালার
সত্য ঘটনা!
বলেছে মানবতার কথা,
কবি নজরুল আশেকে রাসূল
আশেকে রাসূল।